নোটিশ বোর্ড

সরকারি ব্যাংকের নিয়োগে বয়সসীমার তারিখ পুনঃনির্ধারণ

সমন্বিত ৮টি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানে ২০২২ সাল ভিত্তিক বিভিন্ন পদে নিয়োগের উদ্দেশে প্রকাশিত বিজ্ঞপ্তিসমূহে বয়সসীমার তারিখ পুনঃনির্ধারণ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)।

টেকনো ইনফো বিডি'র প্রিয় পাঠকঃ নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজ, টেলিগ্রাম চ্যানেল, লিংকডইন এবং গুগল নিউজ এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বয়সসীমা পুনঃনির্ধারণ করে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিনিয়র অফিসার (সাধারণ), অফিসার (সাধারণ) এবং অফিসারে (ক্যাশ) আবেদনের ক্ষেত্রে বয়সসীমা পুনঃনির্ধারণ করা হয়েছে ০১ মার্চ ২০২৩ সাল। অর্থাৎ ০১/০৩/২০২৩ তারিখে যেসব প্রার্থী (মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী ব্যতীত)-এর বয়স সর্বোচ্চ ৩০ বছর এবং যেসব মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩২ বছর হবে, তারা উল্লিখিত পদসমূহে আবেদন করতে পারবেন। নিয়োগ বিজ্ঞপ্তিসমূহের অন্যান্য তারিখ, সময়সীমা ও শর্তাবলি অপরিবর্তিত থাকবে। যেসব প্রার্থী উল্লিখিত পদসমূহে ইতোমধ্যে আবেদন করেছেন তাদের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই।

এর আগে, ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ৮টি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানে সিনিয়র অফিসারে (সাধারণ) বয়সসীমা ১৯ জানুয়ারি ২০২৪, অফিসার (সাধারণ) এবং ক্যাশ অফিসারে বসয়সীমা ২০ জানুয়ারি ২০২৪ সাল নির্ধারণ করেছিল ব্যাংকার্স সিলেকশন কমিটি। ২০২২ সাল ভিত্তিক এই নিয়োগের বিজ্ঞপ্তির মাধ্যমে সিনিয়র অফিসার (জেনারেল), অফিসার (জেনারেল) ও অফিসার (ক্যাশ) পদে মোট ৩ হাজার ৩৫৮ জনকে নিয়োগ দেওয়া হবে।

নিয়োগ বিজ্ঞপ্তি ৩টিঃ

বাংলাদেশ ব্যাংক সিনিয়র অফিসার (সাধারণ) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
বাংলাদেশ ব্যাংক অফিসার (সাধারণ) নিয়োগ বিজ্ঞপ্তি, পদ সংখ্যা ১৫৯৭
বাংলাদেশ ব্যাংক অফিসার (ক্যাশ) নিয়োগ বিজ্ঞপ্তি, পদ সংখ্যা ৭৮৭টি

এই বিজ্ঞপ্তি প্রকাশের শুরু থেকেই বয়সসীমা নিয়ে আপত্তি জানিয়ে আসছিলেন চাকরিপ্রার্থীদের একাংশ। বিষয়টি নিয়ে বাংলাদেশ ব্যাংক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির সংশ্লিষ্টদের লিখিত আবেদনও দিয়েছেন চাকরিপ্রার্থীরা। গত বৃহস্পতিবার এই লিখিত আবেদন জমা দিয়েছেন তারা। একই দাবিতে বাংলাদেশ ব্যাংকসহ দেশের বিভিন্নি জায়গায় মানববন্ধন করেন চাকরিপ্রার্থীরা।

বয়সসীমা ছাড়ের বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Back to top button