সাম্প্রতিক

বাংলাদেশ ব্যাংকের অফিসার (ক্যাশ) পদের লিখিত পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ

বাংলাদেশ ব্যাংকে “অফিসার ক্যাশ” পদের লিখিত পরীক্ষার কেন্দ্রতালিকা ও আসনবিন্যাস প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই সূচি প্রকাশ করা হয়েছে।

টেকনো ইনফো বিডি'র প্রিয় পাঠকঃ নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজ, টেলিগ্রাম চ্যানেল, লিংকডইন এবং গুগল নিউজ এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংকে অফিসার (ক্যাশ) পদে নিয়োগের জন্য ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির (নম্বর ৬৭/২০২১) সূত্রে অনলাইনে আবেদনকারী প্রার্থীদের মধ্যে প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা ১৮ আগস্ট অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর ৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৫২৮ জন।

কেন্দ্র তিনটি হলো সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ, গজনবী রোড, কলেজ গেট, মোহাম্মদপুর, মডেল একাডেমি, পাইকপাড়া সরকারি (ডি টাইপ) কলোনি, মিরপুর-১, ঢাকা এবং ঢাকা শিক্ষা বোর্ড ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, মিরপুর-১, ঢাকা।

প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থী পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষার কেন্দ্রে কোনো কাগজ, বই, মোবাইল ফোন, ক্যালকুলেটর, স্মার্টওয়াচ, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ক্রেডিট ও ডেবিট কার্ড, ক্রেডিট ও ডেবিট কার্ডসদৃশ কোনো ডিভাইস, গয়না, ব্রেসলেট, মানিব্যাগ/ওয়ালেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ।

আরও দেখুন:
বাংলাদেশ ব্যাংকের অফিসার পদের লিখিত পরীক্ষার প্রস্তুতি
বাংলাদেশ ব্যাংকের অফিসার (ক্যাশ) পদের শেষ মুহূর্তের প্রস্তুতি ও করণীয়

প্রয়োজনীয় চেকিং কার্যক্রম সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে এক ঘণ্টা আগে প্রার্থীদের পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে। সকাল ১০টায় পরীক্ষা কেন্দ্রের মূল ফটক বন্ধ হবে এবং এরপর কোনো অবস্থাতেই কোনো প্রার্থীকে কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

প্রার্থীকে ৬ ডিজিটের পূর্ণাঙ্গ রোল নম্বর যথাযথভাবে মিলিয়ে পরীক্ষার কক্ষে প্রবেশ করতে হবে। পরীক্ষার সময় প্রার্থীরা কানের ওপর কোনো আবরণ রাখতে পারবেন না, উভয় কান দৃশ্যমান রাখতে হবে।

লিখিত পরীক্ষার বিস্তারিত আসনবিন্যাস দেখা যাবে এ লিংকে

Leave a Reply

Back to top button